ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ব্রাজিল নিয়ে উটের ভবিষ্যদ্বাণী, শঙ্কায় ভক্তরা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫১, ৬ জুলাই ২০১৮

এবারের বিশ্বকাপে চলছে উট আর বিড়ালের কাণ্ড। তারা বিভিন্ন ভবিষ্যদ্বাণীর মাধ্যমে জানিয়ে দিচ্ছে কে জিতবে আর কে হারবে। সংযুক্ত আরব আমিরাতের এক উট বলে দিচ্ছে ম্যাচের ভবিষ্যৎ। ‘শাহীন’ নামের সেই উট আজ ব্রাজিল-বেলজিয়াম কোয়ার্টার ফাইনালের খেলায় বেলজিয়াম জিতবে বলে ভবিষ্যদ্বাণী করেছে!  

উটের এমন ভবিষ্যদ্বণীতে ব্রাজিল ভক্তদের মধ্যে দেখা দিয়েছে হতাশা। আবার অনেকে এসবের গুরুত্ব দিচ্ছে না। শাহীনের সব ভবিষ্যদ্বাণী কিন্তু অক্টোপাস পলের মতো মিলে যায়নি। কখনো হয়েছে উল্টোটাও। শুরুর দিকে তার ফর্ম তো ছিল একেবারেই বাজে। শাহীন যা বলছিল, ঘটছিল তার ঠিক উল্টোটা! সমর্থকেরা চাইত, উটটি যেন প্রতিপক্ষের পতাকাই বেছে নেয়।

উট শাহিন নকআউট পর্ব থেকে বেশ কারিশমা দেখাচ্ছে। দিন যতই এগোচ্ছে, সে যেন হয়ে উঠছে ‘অক্টোপাস পল’। আর্জেন্টিনা-ফ্রান্স ম্যাচেও ফ্রান্সকে বেছে নিয়েছিল শাহীন। এমনকি স্পেনকে যে রাশিয়া বিদায় করে দেবে, এই আলোচিত ভবিষ্যদ্বাণীও করেছে এই উট!

শেষ আট পর্যন্ত ঠিক পথেই এগিয়েছে ব্রাজিল। গ্রুপ পর্বে গ্রুপ চ্যাম্পিয়ন, দ্বিতীয় পর্বেও মেক্সিকোকে হারাতে কোনো কষ্টই হয়নি নেইমারদের। তবে কোয়ার্টার ফাইনাল নিয়ে উট শাহীন বলছে সেমিফাইনালে ব্রাজিলকে হোঁচট খেতে হবে।

রাশিয়া বিশ্বকাপে এবার অন্যতম ফেবারিটের নাম ব্রাজিল। তবে শুধু ফেবারিট হলেই চলবে না, এবারের বিশ্বকাপটাও চাই নেইমারের। ব্রাজিলিয়ান সমর্থকদেরও প্রত্যাশাটা তাই। ষোলো বছর বিশ্বকাপ না পাওয়ার হতাশাটা পুতিনের দেশেই মেটাতে চান তারা। কিন্তু তা কি আদৌ সম্ভব হবে? নাকি কোয়ার্টার ফাইনালেই ব্যাগ গুছিয়ে বাড়ি ফিরতে হবে তিতের শিষ্যদের?

কীভাবে ভবিষ্যদ্বাণী করে এই উটটি? সেটির সামনে দুটি দেশের পতাকা রাখা হয়, তখন একটি পতাকার দিকে তাকিয়ে তা বেছে নেয় শাহীন। আর এতেই ঠিক হয় ম্যাচটি কে জিততে যাচ্ছে। ব্রাজিল-বেলজিয়াম ম্যাচে বেলজিয়ামের পতাকাকে বেছে নেওয়ায় চলছে আলোচনা। তবে কি আজই শেষ হয়ে যাচ্ছে নেইমারদের পথচলা? বিদায়ের ঘন্টা কি বেজে উঠবে আজ মধ্যরাতে?

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি